কলিং পেপার চেক করার নিয়ম ( ঘরে বসে)

কিভাবে আপনি চাইলে খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে কলিং পেপার চেক করার নিয়ম জেনে নেয়ার মাধ্যমে কলিং পেপার চেক করে নিতে পারবেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

এখানে আলোচনা করা হবে, কিভাবে আপনি চাইলে খুব সহজেই পাসপোর্ট নাম্বার ব্যবহার করার মাধ্যমে কলিং পেপার যাচাই করে নিতে পারবেন, সেই সংক্রান্ত যাবতীয় ইনফরমেশন।

কলিং পেপার চেক করার নিয়ম

ঘরে বসে কলিং ব্যাপার চেক করার নিয়ম সংক্রান্ত তথ্য জেনে নেয়ার পরে কলিং পেপার যাচাই করে নেয়ার জন্য আপনাকে সহজ কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে এবং এই কয়েকটি পদক্ষেপ অনুসরণ করলে আপনি খুব সহজেই সফলভাবে কাজটি সম্পন্ন করতে পারবেন।

ঘরে বসে কলিং পাওয়ার যাচাই করে নেয়ার জন্য সর্বপ্রথম ধাপ হিসেবে নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তারপরে নিম্নলিখিত স্ক্রিনশট এর মত একটি পেজ দেখতে পারবেন। যেই পেজটিতে আপনাকে দুইটি তথ্য দিয়ে বক্সগুলো ফিলাপ করে নিতে হবে।

* Passport No: এই বক্সে আপনাকে যে তথ্যটি দিতে হবে সেটি হল, আপনার কাছে যে পাসপোর্ট রয়েছে সেই পাসপোর্ট এর নাম্বারটি এখানে বসিয়ে দিতে হবে।

* Country Name: ডিফল্টভাবে এখানে বাংলাদেশ নির্বাচন করা থাকবে৷ যেহেতু আপনি এই আর্টিকেলটি বাংলায় পড়ছেন সেজন্য এটা বুঝা যায় যে, আপনি যেহেতু বাংলাদেশের নাগরিক সেহেতু এখান থেকে বাংলাদেশ নির্বাচন করা থাকুক এবং এটি যেভাবে আছে সেভাবে রেখে দিন।

কলিং পেপার চেক করার নিয়ম ( ঘরে বসে)

এই দুইটি তথ্য যথাযথ ভাবে ফিলাপ করে দেয়ার পরে একদম সর্বশেষে “সার্চ” বাটনের উপরে ক্লিক করে দিন।

যদি আপনার দেয়া পাসপোর্ট নাম্বার সঠিক থেকে থাকে, তাহলে আপনি যখনই কলিং পেপার যাচাই করবেন তখন আপনি কলিং পেপারের একটি স্ট্যাটাস দেখতে পারবেন।

এবং কলিং পেপারের স্ট্যাটাস থেকে আপনি এটা বুঝতে পারবেন, আপনার মালয়েশিয়ান ভিসা বর্তমানে কি অবস্থানে রয়েছে।

কলিং পেপার স্ট্যাটাসের অর্থ

পাসপোর্ট নাম্বার দিয়ে যখনই আপনি কলিং পেপার যাচাই করবেন, তখন কলিং পেপার যাচাই করার সময় আপনার আবেদন যদি সঠিকভাবে হয়ে থাকে, তাহলে আপনি বিভিন্ন স্ট্যাটাস দেখতে পারবেন।

অর্থাৎ সময় যত গড়াবে তত স্ট্যাটাস পরিবর্তিত হবে।

এবার তাহলে জেনে নেয়া যাক কোন স্ট্যাটাস দেখালে আপনি কি বুঝবেন।

APPLICATION RECEIVED

যদি কলিং পেপার চেক করার সময় আপনি অ্যাপ্লিকেশন রিসিভ এই স্ট্যাটাসটি পান, তাহলে আপনাকে বুঝতে হবে আপনার ভিসার আবেদন গ্রহণ করা হয়েছে।

NEW

যদি আবেদন করার সময় আপনি এই স্ট্যাটাসটি দেখেন তাহলে এটা বুঝতে হবে যে আপনার আবেদন পত্র গ্রহণ করা হয়েছে। এবার আপনাকে যে কাজটি করতে হবে সেটা হল, আপনার প্রয়োজনীয় কাগজপত্র ইমিগ্রেশনে সাবমিট করতে হবে।

APPROVE

কলিং পেপার যাচাই করার সময় আপনি যদি অ্যাপ্রুভ লেখা স্ট্যাটাস দেখতে পান, তাহলে এরা বুঝতে হবে যে আপনার ভিসা আবেদনটি মালয়েশিয়া ইমিগ্রেশন দ্বারা অনুমোদিত হয়েছে।

এবার আপনাকে পরবর্তী ধাপ হিসেবে ভিসার জন্য টাকা জমা দিতে হবে এবং মেডিকেল করার কাজ সম্পন্ন করতে হবে।

REJECT

যদি কোন কারনে মালেশিয়ান অভিবাসন কর্তৃপক্ষ আপনার আবেদনটি প্রত্যাখ্যান করে থাকেন, তাহলে আপনি এই স্ট্যাটাস টি দেখতে পারবেন।

CANCEL

যদি মালয়েশিয়ান ইমিগ্রেশন কর্তৃপক্ষ, আপনার করা আবেদনটি বাতিল করে থাকেন, তাহলে আপনি ক্যানসেল লেখাটি দেখতে পাবেন।

PAY

আপনার ভিসার জন্য যখন টাকা জমা দেয়ার কাজ ভালোভাবে সম্পন্ন হয়ে যাবে, তখন আপনি এই স্ট্যাটাস দেখতে পারবেন। এবং যখনই আপনি এই স্ট্যাটাস দেখতে পারবেন তখন আপনি এই সম্পর্কে নিশ্চিত হয়ে যাবেন যে যেকোন সময় আপনার ভিসা প্রিন্ট হয়ে যাবে।

PRINT

যদি আপনার ভিসা প্রিন্ট হয়ে যায় এবং যেকোনো সময় সংগ্রহ করার জন্য তৈরি হয়ে যায়, তাহলে আপনি এই লেখাটি দেখতে পারবেন।

POSTPONE

যদি কোন কারনে মালয়েশিয়ান ইমিগ্রেশন আপনার সকল কার্যক্রম স্থগিত করে ফেলে, তাহলে আপনি এই স্ট্যাটাস টি দেখতে পারবেন।

কলিং পেপার চেক করার নিয়ম, এবং একই সাথে যখন আপনি কলিং পেপার চেক করবেন তারপরে আপনি যে সমস্ত স্ট্যাটাস দেখতে পারবেন, সেগুলোর কোনটির মানে কি হতে পারে? সেই সংক্রান্ত তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

জেনে নিন: মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 2 =

Scroll to Top