Passport ready for issuance meaning in Bengali  – অর্থ কি?

আপনি যখন পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে চাইবেন তখন অনেকগুলো স্ট্যাটাসের মধ্যে থেকে অন্যতম একটি স্ট্যাটাস দেখতে পারবেন আর টি হল passport ready for issuance. এখন প্রশ্ন হলো Passport ready for issuance meaning in bengali এর মানে আসলে কি?

কিংবা আপনি যদি, Passport ready for issuance meaning in Bengali সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান এবং এইসময় আপনি কী পদক্ষেপ অনুসরণ করবেন সেটি সম্পর্কে জেনে নিতে চান তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

Passport ready for issuance meaning in Bengali 

যখন পাসপোর্ট ডেলিভারি পাওয়ার জন্য আপনার পাসপোর্ট পরিপূর্ণভাবে রেডি হয়ে যায় তার পূর্ববর্তী যে ধাপ রয়েছে সেটি হল, Passport ready for issuance.

অর্থাৎ, পাসপোর্ট স্ট্যাটাস চেক করার ক্ষেত্রে আপনি যদি Passport ready for issuance এরকম কোন স্ট্যাটাস দেখে নেন তাহলে এটা বুঝতে হবে যে আপনার পাসপোর্ট বিতরণ করার পূর্বের ধাপে চলে এসেছে।

এবং এই ধাপটি যদি সফলভাবে শেষ হয়ে যায় তাহলে এর পরবর্তী ধাপে আপনার নিজের হাতে পাসপোর্ট চলে আসবে।

এবং এর পরবর্তী সময়ে আপনার মোবাইল ফোনে রকম একটি মেসেজ চলে আসবে যে আপনার পাসপোর্ট বিতরণের জন্য প্রস্তুত করা হচ্ছে।

এ বিষয়টি এককথায় বলতে গেলে এটা বলতে হবে যে পাসপোর্ট চেক করার সময় আপনি যদি Passport ready for issuance স্ট্যাটাসটি দেখতে পান তাহলে আপনাকে এটা বুঝে নিতে হবে আপনার পাসপোর্ট ডেলিভারির জন্য প্রস্তুত করা হচ্ছে।

আপনার ফোনে যদি নিম্নলিখিত এসএমএসটি চলে আসে তাহলে আপনি এটা বুঝতে পারবেন যে, আপনার পাসপোর্ট ইন্স্যুয়েন্সের জন্য রেডি করা হচ্ছে।

Dear ……, Your new passport OID 10……… is now ready for collection at the regional Passport office.

তবে এরকম অনেকেই রয়েছেন তাদের মোবাইল ফোনে পাসপোর্ট ইন্সুয়েন্স হওয়ার পরবর্তী সময়ে কোন এসএমএস আসে না। কিংবা এসএমএস আসলে কিছুটা সময় নিতে পারে।

যদি আপনার ক্ষেত্রে এরকম কোন কিছু ঘটে তাহলে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই।

যদি আপনার ফোনে এই মেসেজটি চলে আসে তাহলে এবার আপনাকে এইসময় আপনার প্রয়োজনীয় কাগজপত্র গুছিয়ে রেখে দিতে হবে, যাতে করে আপনি পাসপোর্ট ডেলিভারির জন্য পুরোপুরি ভাবে প্রস্তুতি নিতে পারেন।

পাসপোর্ট রেডি হয়েছে কিনা কিভাবে বুঝবেন?

যদি আপনার পাসপোর্ট পরিপূর্ণভাবে তৈরি হয়ে যায় এবং এতে যদি ডেলিভারির জন্য প্রস্তুত হয়ে যায় তাহলে আপনাকে এসএমএস করার মাধ্যমে এই বিষয়টি জানিয়ে দেয়া হয়।

যখনই আপনাকে এসএমএস করার মাধ্যমে আপনার পাসপোর্ট ডেলিভারি হয়ে যাওয়ার বিষয়টি পরিপূর্ণভাবে জানিয়ে দেয়া হবে তখন আপনি প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে তৈরি থাকতে পারেন।

এবং ডেলিভারির জন্য যে তারিখ নির্ধারণ করা হয়েছে সেই তারিখে আপনার প্রয়োজনীয় কাগজপত্র সাথে নিয়ে চলে যাওয়ার মাধ্যমে আপনি চাইলে আপনার নির্দিষ্ট পাসপোর্ট ডেলিভারি পাওয়ার জন্য যোগ্য হয়ে উঠতে পারেন।

পাসপোর্ট ডেলিভারির সময় কখন?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশ সরকারের নিয়ম-কানুন অনুযায়ী আপনি যদি নতুন পাসপোর্ট ডেলিভারি পেতে চান তাহলে আপনাকে নির্দিষ্ট দিনের মধ্যে সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই সময়সীমার মধ্যে পাসপোর্ট পাওয়ার জন্য উপস্থিত থাকতে হবে।

দীর্ঘ কার্যক্রম এবং একই দিনে পাসপোর্ট নেওয়ার জন্য কয়েক শত কিংবা কয়েক হাজার ব্যক্তিবর্গ উপস্থিত থাকতে পারেন, এবং একেক জন করে নেয়ার পরে নির্দিষ্ট বিধি-নিষেধ অনুযায়ী আপনি আপনার পাসপোর্ট নিজের কাছে পেতে পারেন।

পাসপোর্ট স্ট্যাটাস চেক করার নিয়ম

আপনি যদি অনলাইনের মাধ্যমে পাসপোর্ট স্ট্যাটাস চেক করে নিতে চান, তাহলে এই কাজটি কীভাবে সম্পন্ন করবেন? অনলাইন এর মাধ্যমে ঘরে বসে পাসপোর্ট স্ট্যাটাস চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: পাসপোর্ট চেক করার নিয়ম

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে যে সমস্ত উপায়ে পাসপোর্ট স্ট্যাটাস চেক করে নেওয়া যায় প্রত্যেকটি উপায় সম্পর্কিত তথ্য জেনে নিতে পারবেন।

এবং ঘরে বসে আপনার পাসপোর্ট স্ট্যাটাস চেক সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন এবং এই সম্পর্কে নিশ্চিত অবস্থানে থাকতে পারবেন যে আপনার পাসপোট বর্তমানে কি অবস্থায় রয়েছেন।

Passport ready for issuance meaning in Bengali সংক্রান্ত যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিত ছিল এবং  Passport ready for issuance  এর মানে আসলে কি বুঝায়? সে সংক্রান্ত তত্ত্ব উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এছাড়াও, Passport ready for issuance meaning in Bengali যাবতীয় তথ্য জেনে নিতে চান কিংবা এসংক্রান্ত কোন প্রশ্ন কিংবা মতামত জানাতে চান? তাহলে আমাদেরকে কমেন্ট করার মাধ্যমে সেটি জানাতে পারেন।

7 thoughts on “Passport ready for issuance meaning in Bengali  – অর্থ কি?”

  1. মোঃ আবু তাইব

    ডেলিভারি ডেট অনেক ওভার হয়েছে পুলিশ ভেরি ফেশন হয়েছে ১৫ দিন হলো এখনো পাসপোর্ট পাইনি

  2. আমি মালয়েশিয়া থেকে রিনিও করতে দিয়েছি।আমার পাসপোর্ট এর স্টাটাস অনলাইনে Passport is ready, pending for issuance এটা দেখাচ্ছে এখন আমার পাসপোর্ট পেতে আর কতো দিন লাগতে পারে?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 5 =

Scroll to Top