পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম (৬ টি উপায়)

আপনি যদি মালয়েশিয়া ভিসার জন্য আবেদন করে থাকেন তাহলে বর্তমান সময়ে আপনার মালয়েশিয়ার ভিসা অবস্থান কি? কিংবা আপনি যদি মালেশিয়া ভিসা যাচাই করে নিতে চান তাহলে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জেনে নিতে পারেন।

অর্থাৎ ঘরে বসে খুব সহজেই আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা যাচাই করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই কাজটি খুব সহজেই করে নিতে পারবেন।

এবং আজকের এই আর্টিকেল থেকে বিস্তারিতভাবে জেনে নিতে পারবেন পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করে নিতে চান তাহলে আপনাকে বেশ কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে। তাহলেই ঘরে বসেই কাজটি সহজ ভাবে সম্পন্ন করে নেয়া সম্ভব হবে।

ধাপ:১ – ওয়েব সাইটে ভিজিট করা

সর্বপ্রথম ধাপ হিসেবে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল মালয়েশিয়া বিষয় যাচাই করে নেয়ার জন্য যে ওয়েব পোর্টাল রয়েছে সেখানে ভিজিট করতে হবে।

ভিজিট করার জন্য নিম্নলিখিত লিংকে ক্লিক করুন।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন প্রথম ধাপ শেষ হয়ে যাবে।

ধাপ:২- তথ্য ইনপুট করা

এবার একদম সর্বশেষ ধাপ হিসেবে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে এখানে যে সমস্ত বক্স আপনি দেখতে পারবেন, সেগুলোতে তথ্য দিয়ে ফিলাপ করে নিতে হবে।

No Pasport: এই বক্সে আপনার যে পাসপোর্ট নাম্বার রয়েছে সেই পাসপোর্ট নাম্বার যথাযথভাবে বসিয়ে দিন।

Warganegara: মালয়েশিয়ান ভাষায় এর অর্থ হল জাতীয়তা। অর্থাৎ আপনি যেই দেশের নাগরিক সেই দেশটি এখান থেকে নির্বাচন করে নিন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম (৬ টি উপায়)

যখন এই দুইটি বক্স যথাগতভাবে ফিলাপ করে নিবেন, তারপরে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার মালয়েশিয়ান ভিসা রিলেটেড যে সমস্ত তথ্য রয়েছে, সেগুলো দেখানো হবে এবং আপনি এভাবেই মালয়েশিয়ান ভিসা যাচাই করে নিতে পারবেন।

মালয়েশিয়া ই ভিসা চেক

এছাড়াও আপনার কাছে যদি মালয়েশিয়ান ই ভিসা থেকে থাকে তাহলে আপনি সেটা কিভাবে যাচাই করবেন? মালেশিয়ান ই ভিসা করার জন্য আরও ভিন্ন পদ্ধতি রয়েছে।

এই কাজটিও আপনি চাইলে দুইটি ধাপে সম্পন্ন করতে পারবেন। কাজ করার জন্য নিম্ন বর্ণিত নির্দেশনা অনুসরণ করুন।

ধাপ:১- ওয়েব সাইটে ভিজিট করুন

সর্বপ্রথম ধাপ হিসেবে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল মালয়েশিয়ান ই ভিসা চেক করার জন্য যে ওয়েবসাইট রয়েছে তাতে ভিজিট করতে হবে। ওয়েবসাইটে ভিজিট করার জন্য নিম্নলিখিত লিংকে ক্লিক করুন তাহলেই প্রথম ধাপ সম্পন্ন হয়ে যাবে।

ধাপ:২- তথ্য ইনপুট করা

মালয়েশিয়ান ই ভিসা যাচাই করে নেয়ার জন্য সর্বশেষ ধাপ হিসেবে আপনাকে লিংকে ভিজিট করার পরে আপনার নির্দিষ্ট তথ্য ইনপুট দিতে হবে।

অর্থাৎ আপনার পাসপোর্ট নাম্বার, স্টিকার নাম্বার এবং তারপরে এখানে যে রিক্যাপচা রয়েছে সেটি যথাযথভাবে ফিলাপ করে দিতে হবে তাহলে আপনি এটি যাচাই করে নিতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম (৬ টি উপায়)

যখনই আপনি প্রতিটি তথ্য যথাযথভাবে দিয়ে দিবেন এবং তারপরে “Check” বাটনের উপরে ক্লিক করে দিবেন, তাহলে ই ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে আরও কিছু মালয়েশিয়া ভিসা যাচাই করা

এছাড়াও পাসপোর্ট নাম্বার ব্যবহার করার মাধ্যমে আপনি যদি আরো কিছু পদ্ধতিতে মালয়েশিয়া ভিসা যাচাই করে নিতে চান তাহলে সেটি কিভাবে সম্পন্ন করবেন?

অর্থাৎ আপনার কাছে যদি বিভিন্ন রকমের মালেশিয়ান ভিসা থেকে থাকে এবং আপনি যদি বিভিন্ন ওয়ার্ক পারমিটে সেখানে গিয়ে কাজ করেন সেক্ষেত্রে আপনার হাতে থাকা পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে এই সমস্ত তথ্য যাচাই করবেন?

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য যে সমস্ত পদ্ধতি রয়েছে কিংবা যে সমস্ত ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে আপনি আপনার হাতে থাকা প্রয়োজনীয় তথ্যের মাধ্যমে ভিসা যাচাই করে নিতে পারবেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য নিম্নে বর্ণিত করা হলো।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেকযাচাই করার ওয়েবসাইট
মালয়েশিয়া কলিং ভিসা চেকএখানে যাচাই করুন
Company Registration No দিয়ে মালয়েশিয়া ভিসা চেকএখানে যাচাই করুন
Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেকএখানে যাচাই করুন

মালয়েশিয়া ভিসা স্ট্যাটাসের বিভিন্ন অর্থ ও ব্যাখ্যা

মালয়েশিয়াইংরেজিব্যাখা
PERMOHONAN DITERIMAAPPLICATION RECEIVEDআবেদন গ্রহণ হয়েছে
BARUNEWআবেদন গ্রহণ হয়েছে এবং মালয়েশিয়ার ইমিগ্রেশন দ্বারা প্রক্রিয়া করা হচ্ছে। দয়া করে প্রয়োজনীয় কাগজপত্রের মূল কপি পাঠান যদি পাঠিয়ে না থাকেন।
LULUSAPPROVEআবেদনটি মালয়েশিয়ার ইমিগ্রেশন দ্বারা অনুমোদিত হয়েছে এবং পেমেন্ট এবং স্টিকার প্রিন্টের জন্য প্রস্তুত। দয়া করে FOMEMA চেক আপ করুন যদি এখনও তা না করেন।
TOLAKREJECTআবেদন প্রত্যাখ্যান করা হয়েছে
BATALCANCELআবেদন বাতিল করা হয়েছে
BAYARPAYআবেদনের ফি প্রদান করা হয়েছে এবং স্টিকার প্রিন্ট করার জন্য প্রস্তুত।
CETAKPRINTস্টিকার প্রিন্ট করা হয়েছে এবং সংগ্রহের জন্য প্রস্তুত
TANGGUHPOSTPONEমালয়েশিয়ার ইমিগ্রেশন আবেদন স্থগিত করেছে

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে তার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই আপনার হাতে থাকা তত্ত্বের মাধ্যমে মালয়েশিয়ান যে কোন রকমের ভিসা যাচাই করে নিতে পারবেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 + thirteen =

Scroll to Top