পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক

আপনার কাছে যদি পাসপোর্ট নাম্বার থেকে থাকে এবং আপনি যদি মেডিকেলের জন্য আবেদন করে থাকেন, তাহলে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করে নিতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করে নেয়ার মাধ্যমে আপনি এই সম্পর্কে অবগত হতে পারবেন, আপনার বর্তমান সময়ে মেডিকেল রিপোর্ট ফিট রয়েছে কিনা।

এক্ষেত্রে আপনার যদি মেডিকেল রিপোর্ট ফিট থাকে, অর্থাৎ আপনার মেডিকেল রিপোর্ট যদি পজিটিভ থাকে তাহলে আপনি এই সম্পর্কে নিশ্চিত অবস্থানে থাকতে পারবেন এবং আপনি যে দেশে যাওয়ার জন্য মেডিকেল রিপোর্ট করেছিলেন, সেই দেশে যাওয়ার জন্য উপযোগী হয়ে উঠেছেন।

এক্ষেত্রে, কিভাবে আপনি চাইলে অনলাইনের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক নিবেন, সেই সম্পর্কে তথ্য নিচে থেকে জেনে নিন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করে নেয়ার জন্য আপনাকে সর্ব প্রথমে যে কাজটি করতে হবে সেটি হল, নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন নিম্নলিখিত স্ক্রীনশট এর মত পেজ দেখতে পারবেন। যেখানে আপনি আপনার বর্তমান মেডিকেল স্ট্যাটাস চেক করে নিতে পারবেন।

"</p

এবার আপনি যেহেতু পাসপোর্ট নাম্বার দেয়ার মাধ্যমে মেডিকেলের বর্তমান রিপোর্ট সম্পর্কে তথ্য জেনে নিতে চান, সেজন্য প্রথম অপশন হিসেবে By Passport Number অপশন এর উপরে টিক চিহ্ন দিতে হবে।

এবং তার পরবর্তী বক্সে আপনার যে পাসপোর্ট নাম্বার রয়েছে, সেই পাসপোর্ট নাম্বার বসিয়ে দিতে হবে।

একদম সর্বশেষে আপনি যে ন্যাশনালিটি রয়েছেন অর্থাৎ আপনি যদি বাংলাদেশ হয়ে থাকেন কিংবা আপনার যদি বাংলাদেশে পাসপোর্ট হয়ে থাকে তাহলে “Bangladeshi” সিলেক্ট করে নিন।

এবং অন্য যে কোনো রকমের নেশনালিটি হয়ে থাকলে সেই নেশনালিটি অনুযায়ী আপনার নিজস্ব দেশ সিলেক্ট করে নিন।

এবং তারপরে এখানে যে সহজ ক্যাপচা দেয়া হবে, সেটি সহজ সমাধান করার পরে “Check” এর উপরে ক্লিক করে দিন।

যদি আপনার দেয়া প্রত্যেকটি তথ্য সঠিক থেকে থাকে তাহলে এর পরবর্তী পেজে আপনার মেডিকেল রিপোর্ট সম্পর্কিত যাবতীয় তথ্য দেখে নিতে পারবেন।

"</p

উপরে উল্লিখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দেয়ার মাধ্যমে আপনার মেডিকেল রিপোর্ট দেখে নিতে পারবেন।

স্লিপ নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করা

এছাড়াও আপনাকে যদি পাসপোর্ট নাম্বার না থাকে, আপনার কাছে যদি একটি স্লিপ নাম্বার থেকে থাকে তাহলে সেই স্লিপ নাম্বার দিয়ে কিভাবে মেডিকেল রিপোর্ট চেক করবেন?

স্লিপ নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার জন্য পুনরায় নিম্নলিখিত লিংক ভিজিট করতে হবে। এবং তারপরে এখানে থাকা দ্বিতীয় অপশনটি তথা “Wafid Slip Number” সিলেক্ট করে নিতে হবে।

তারপরে যথারীতি ভাবে আপনার স্লিপ নাম্বার এবং রি ক্যাপচা সলভ করে নেয়ার মাধ্যমে মেডিকেল রিপোর্ট চেক করে নিতে পারবেন।

"</p

উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে দুইটি ভিন্ন উপায়ে মেডিকেল রিপোর্ট যাচাই করে নিতে পারবেন এবং আপনার মেডিকেল রিপোর্ট সংক্রান্ত সর্বশেষ তথ্য জেনে নিতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক কিছু প্রশ্ন উত্তর (FAQ)

Passport Number দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করা নিয়ে যে সমস্ত প্রশ্ন আমাদের মাথার মধ্যে ঘুরপাক খায়, সেগুলো নিচে থেকে জেনে নিন।

মেডিকেল রিপোর্ট এর মেয়াদ কতদিন থাকে?

আপনার মেডিকেল রিপোর্ট বের হওয়ার সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে আপনি যে কাজের জন্য মেডিকেল রিপোর্ট তৈরি করেছেন, সেই কাজটি করে নিতে হয়।

অর্থাৎ আপনার মেডিকেল রিপোর্ট এর সর্বোচ্চ মেয়াদ থাকে ৩ মাস কিংবা ৯০ দিন। এবার আপনি যদি প্রবাসে যেতে চান, তাহলে মেডিকেল রিপোর্ট বের হওয়ার ৯০ দিনের মধ্যে প্রবাসে চলে যেতে হবে।

তথ্য কোনভাবে না পেলে কি করব?

উপরে উল্লেখিত উপায়ে যদি আপনার তথ্য না আসে তাহলে আপনার করণীয় কি? এক্ষেত্রে, তথ্য না আসার অনেকগুলো কারণ থাকতে পারে। যার মধ্যে থেকে অন্যতম একটি কারণ হলো, আপনার মেডিকেল রিপোর্ট এখনো তৈরি হয়নি।

একাজে, আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে এবং তার পরে পুনরায় মেডিকেল রিপোর্ট চেক করে নিতে হবে।

7 thoughts on “পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক”

  1. হাই আমার মেডিক্যাল রিপট হারিয়ে গেছে আমার উমান জাওয়ার সময় যে মেডিক্যাল করছিলো ওই রিপট কি আমি পাবো পাসপোর্ট নাম্বার দিয়ে

    1. অবশ্যই! পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে পারবেন এবং আপনার নিকটস্থ যে মেডিকেল অফিস রয়েছে এই মেডিকেল সেন্টার থেকে রিপোর্ট সংগ্রহ করতে পারবেন

  2. কাতার যাওয়ার জন্য QVC সেন্টার ছাড়া অন্য কোথাও মেডিকেল করলে সেটা গ্রহন যোগ্য হবে কিনা প্লিজ জানাবেন

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 3 =

Scroll to Top