Passport Verification pending at sp office মানে কি?

পাসপোর্ট আবেদন করার পরে, কোন এক সময় আপনি যদি আপনার পাসপোর্ট স্ট্যাটাস হিসেবে Passport Verification pending at sp office এই সংক্রান্ত একটি স্ট্যাটাস দেখতে পান, তাহলে এর দ্বারা কি বুঝবেন?

একেবারে সহজ বাংলায় বলতে গেলে, পাসপোর্ট স্ট্যাটাস হিসেবে Passport Verification pending at sp office স্ট্যাটাস দ্বারা কি বুঝবেন সে সংক্রান্ত যাবতীয় তথ্য এখন থেকে জেনে নিতে পারবেন।

Passport Verification pending at sp office

পাসপোর্ট আবেদন করার পরে আপনি যদি পাসপোর্ট স্ট্যাটাস হিসেবে Passport Verification pending at sp office দেখতে পান, তাহলে এর দ্বারা বুঝবেন আপনার পাসপোর্টটি বর্তমানে পুলিশ ভেরিফিকেশনের জন্য পেন্ডিং এ আছে।

আর যখনই আপনার পাসপোর্ট পুলিশ ভেরিফিকেশন এর জন্য পেন্ডিং অবস্থায় থাকবে তখন আপনি এই স্ট্যাটাসটি দেখতে পারবেন এবং যখন আপনি এই স্ট্যাটাসটি দেখবেন তখন এই সম্পর্কে নিশ্চিত যাবেন, , আপনার আবেদনটি পুলিশ ক্লিয়ারেন্স ভেরিফিকেশন এর অপেক্ষায় রয়েছে।

পুলিশ ক্লিয়ারেন্স ভেরিফিকেশনে কি কি বিষয়ে ভেরিফাই করা হয়?

যদি আপনার আবেদনটি, Passport Verification pending at sp office এই স্ট্যাটাসে মার্ক করা থাকে, তাহলে এটা বুঝতে হবে যে আপনার আবেদনটি পুলিশ ভেরিফিকেশনের জন্য পেন্ডিং অবস্থায় রয়েছে।

বিষয়টি হলো, যদি আপনার আবেদনটি পুলিশ ভেরিফিকেশন এর জন্য পেন্ডিং অবস্থায় থাকে তাহলে পুলিশ ভেরিফিকেশন আর ক্ষেত্রে কি কি বিষয় দেখা হয়?

অর্থাৎ কোন কোন বিষয় যাচাই করে নেয়ার পরে আপনার জন্য এই প্রসেসটি শেষ হয়ে যাবে। যে সমস্ত বিষয়ের উপর নির্ভর করে পুলিশ ভেরিফিকেশন করা হয় সেগুলো নিচে তুলে ধরা হলো:

  • ঐ ব্যাক্তি বাংলাদেশের স্থায়ী নাগরিক কি না।
  • ফৌজদারি মামলা আছে কি না।
  • ই পাসপোর্ট আবেদনে প্রদত্ত তথ্য সঠিক কি না।
  • আবেদনে প্রদত্ত স্থায়ী এবং বর্তমান ঠিকানা সঠিক কি না।
  • পূর্বের পাসপোর্টে থাকা তথ্য ( বয়স পরিবর্তন এবং  পিতা, মাতা অথবা নিজের না সম্পূর্ণ চেঞ্জ কি না)

যে সমস্ত বিষয়ের কথা উল্লেখ করা হয়েছে সে সমস্ত বিষয়াদি পুলিশ ভেরিফিকেশন হিসেবে চেক করা হয়।

এবং এখানে থাকা বিষয়ের মধ্যে থেকে কোন একটি বিষয়ে যদি আপনি আনফিট থাকেন কিংবা আপনার সাথে যদি এখানে প্রদত্ত কোন একটি বিষয় যদি না যায়, তাহলে আপনি এই ভেরিফিকেশন প্রসেসে আটকে যাবেন।

সেক্ষেত্রে পুনরায় বিষয়টি সমাধান করে নেয়ার পরে এই ভেরিফিকেশন প্রসেস সম্পন্ন করতে হবে।

এছাড়া পুলিশ ভেরিফিকেশন সংক্রান্ত আরো যাবতীয় তথ্য জেনে নেয়ার জন্য পুলিশ ভেরিফিকেশন নিয়ে যে আল্টিমেট গাইড রয়েছে, সেটির সম্পর্কে তথ্য জেনে নেয়ার জন্য সেই আর্টিকেলটি নিচে থেকে দেখে নিতে পারেন।

জেনে নিন: পুলিশ ভেরিফিকেশন এর আদ্যোপান্ত

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নেয়ার মাধ্যমে পুলিশ ভেরিফিকেশন রিলেটেড যে সমস্ত বিষয়ে রয়েছে প্রত্যেকটি বিষয় সংগ্রহ করে নিতে পারবেন এবং পুলিশ ভেরিফিকেশন সম্পর্কে সাধারণ থেকে অ্যাডভান্স লেভেলের জ্ঞান অর্জন করতে পারবেন।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 3 =

Scroll to Top