৫ বছর মেয়াদি ই পাসপোর্ট ফি সম্পর্কে বিস্তারিত

আপনি যদি ৫ বছর মেয়াদের ই পাসপোর্ট করতে চান সেক্ষেত্রে পাঁচ বছর মেয়াদের জন্য পাসপোর্ট করার ক্ষেত্রে ৫ বছর মেয়াদি ই পাসপোর্ট ফি কত টাকা হতে পারে কিংবা ৫ বছর মেয়াদের ই পাসপোর্ট করতে খরচ কত হবে সে সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

সে ক্ষেত্রে আপনি যদি সর্বশেষ আপডেট করার তথ্য অনুযায়ী বর্তমান সময়ে বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তরের সর্বশেষ সংরক্ষিত পাসপোর্ট তৈরি করার জন্য যে টাকা পয়সার হিসাব রয়েছে, তার হিসাব সমীকরণ দেখে নিতে চান, তাহলে এখান থেকে জেনে নিতে পারবেন।

৫ বছর মেয়াদি ই পাসপোর্ট ফি কত?

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে আপনি যদি পাসপোর্ট তৈরি করেন সে ক্ষেত্রে পাসপোর্ট তৈরি করার ক্ষেত্রে আপনি চাইলে আপনার প্রয়োজন অনুসারে ৩ টি ক্যাটাগরির পাসপোর্ট তৈরি করতে পারেন।

এর মধ্যে থেকে একটা হল সাধারণ পাসপোর্ট এবং তারপরে তা হল জরুরী পাসপোর্ট এবং এর পরেরটা হল অতি জরুরী পাসপোর্ট।

ঠিক একইরকমভাবে আপনি যদি ৫ বছর মেয়াদে পাসপোর্ট তৈরি করতে চান সে ক্ষেত্রে আপনি চাইলে ভিন্ন দুটি ক্যাটাগরির পাসপোর্ট তৈরি করতে পারেন এর মধ্যে থেকে একটি হল ৪৮ পৃষ্ঠার পাসপোর্ট এবং তারপর এটি হল ৬৪ পৃষ্ঠার পাসপোর্ট।

এবার আপনি যদি এই দুইটি ক্যাটাগরির জন্য ৫ বছর মেয়াদী পাসপোর্ট তৈরি করেন তাহলে পাঁচ বছর মেয়াদের পাসপোর্ট তৈরি করতে কত টাকা খরচ হবে, তার হিসাব নিচে থেকে দেখা নিতে পারেন।

৫ বছর মেয়াদী ই পাসপোর্ট ফি ৪৮ পৃষ্টা

পাঁচ বছর মেয়াদী পাসপোর্ট ৪৮ পৃষ্ঠার জন্য তৈরি করার জন্য পাসপোর্ট তৈরি করতে যত টাকা খরচ হবে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

  • নিয়মিত পাসপোর্ট: ১৫ কর্মদিবসের মাঝে প্রদান করা হবে।পাসপোর্ট ফি হলো: ৪,০২৫ টাকা।
  • জরুরী পাসপোর্ট: ৭ কর্মদিবসের মাঝে প্রদান করা হবে। ফি পরিমান: ৬,৩২৫ টাকা।
  • অতি জরুরী পাসপোর্ট: ২ কর্মদিবসের মাঝে প্রদান করা হবে। মোট ফি পরিমান: ৮,৬২৫ টাকা।

উপরে যে টাকার পরিমাণ দেয়া হয়েছে সেটি হল পাঁচ বছর মেয়াদী পাসপোর্ট ৪৮ পৃষ্ঠার তৈরি করার জন্য আপনাকে সর্বমোট যত টাকা খরচ করতে হবে তার একটি হিসাব।

৫ বছরের মেয়াদ সম্বলিত ৬৪ পাতার পাসপোর্ট ফি

ঠিক একইরকম ভাবে আপনি যদি ৫ বছর মেয়াদ সম্বলিত ৬৪ পাতার পাসপোর্ট ফি সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

  • নিয়মিত পাসপোর্ট– ১৫ কর্মদিবসের মাঝে প্রদান করা হবে। ফি পরিমান: ৬,৩২৫ টাকা
  • জরুরী পাসপোর্ট– ৭ কর্মদিবসের মাঝে প্রদান করা হবে। মোট ফি পরিমান: ৮,৩২৫ টাকা
  • অতি জরুরী পাসপোর্ট– ২ কর্মদিবসের মাঝে প্রদান। ফি: ১২,০৭৫ টাকা

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হল, পাঁচ বছর মেয়াদের ৬৪ পাতার পাসপোর্ট তৈরি করতে যত টাকা খরচ করতে হবে সে সংক্রান্ত একটি তথ্য৷

পাঁচ বছর মেয়াদের ই পাসপোর্ট ফি সংক্রান্ত যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিত ছিল সেটি উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 2 =

Scroll to Top