Uttara Passport Office সংক্রান্ত তথ্য – উত্তরা পাসপোর্ট অফিস

বাংলাদেশের ই পাসপোর্ট সংক্রান্ত নিরবিচ্ছিন্ন সেবা পাওয়ার জন্য বিভিন্ন রকমের প্রতিষ্ঠান রয়েছে, যে সমস্ত প্রতিষ্ঠান থেকে আপনি সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারেন। রে ধারাবাহিকতায় ঢাকার উত্তরায় রয়েছে, উত্তরা পাসপোর্ট অফিস কিনবা Uttara Passport Office শাখা।

মোটকথা হলো; পাসপোর্ট সেবা আরো বেশি নিরবিচ্ছিন্নভাবে দেয়ার জন্য পাসপোর্ট অধিদপ্তর কর্তৃক বিভিন্ন রকমের অফিস খোলা হয় তার মধ্যে থেকে উত্তরা অফিস অন্যতম।

আর আপনি যদি Uttara Passport Office সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে সক্ষম হবেন।

Uttara Passport Office কোথায় অবস্থিত?

উত্তরা পাসপোর্ট অফিস বর্তমানে যে লোকেশনে অবস্থিত, সেই লোকেশন নীচে তুলে ধরা হলো। অর্থাৎ উত্তরা পাসপোর্ট অফিস এড্রেস নিচে তুলে ধরা হলো :

Plot No. 05, রোড নং 3/B, Block: H, Dhaka 1230

উপরে যে লোকেশন এড্রেস তুলে ধরা হয়েছে সেই জায়গায় চলে যাওয়ার মাধ্যমে আপনি উত্তরা পাসপোর্ট অফিসে সন্ধান পেয়ে যাবেন এবং সেখান থেকে আপনি পাসপোর্ট সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

আপনি যদি এই জায়গা নতুন হয়ে থাকেন তাহলে গুগল ম্যাপ ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই সেই জায়গায় পৌঁছাতে পারেন এবং পাসপোর্ট সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারেন কিংবা পাসপোর্ট সংক্রান্ত সেবা নিতে পারেন।

Uttara Passport Office থেকে কি রকমের সেবা নেয়া যাবে?

এই বিষয়টিকে এক কথায় হাইলাইট করতে গেলে এটা বলতে হবে যে আপনি যদি পাসপোর্ট সংক্রান্ত যে কোন রকমের কার্যক্রম সম্পন্ন করতে চান, তাহলে এই জায়গা থেকে সম্পন্ন করতে পারবেন।

অর্থাৎ পাসপোর্ট আবেদন করা, পাসপোর্ট রিনিউ করা কিংবা পাসপোর্ট এর ফিঙ্গারপ্রিন্ট জমা দেয়াসহ আরো যে সমস্ত পাসপোর্ট সংক্রান্ত বিষয়াদি রয়েছে, সেই সংক্রান্ত বিষয়াদি এখান থেকে সম্পন্ন করে নিতে পারবেন।

এছাড়াও যারা পাসপোর্ট আবেদন করেছেন তাদের পাসপোর্ট আবেদনের ক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্টের যে জায়গা নির্ধারণ করা হয় সে তার মধ্যে থেকে ঢাকা-বাসীদের জন্য অন্যতম একটি জায়গার নাম হল উত্তরা পাসপোর্ট অফিস।

Uttara Passport Office contact number

আপনি যদি উত্তরা পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে চান, তাহলে আপনি চাইলে Uttara Passport Office contact number ব্যবহার করার মাধ্যমে সে সমস্ত কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে নিতে পারেন।

উত্তরা পাসপোর্ট অফিস কন্টাক্ট নাম্বার হিসেবে যে নাম্বার বরাদ্দ রয়েছে ; সেই সমস্ত নাম্বার নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

Portal:

Facebook: Facebook page

উপরে যে মোবাইল নাম্বার ইমেইল এড্রেস কিংবা ফেসবুক অ্যাকাউন্টের লিংক দেয়া হয়েছে, সেই সমস্ত উপায় আপনি চাইলে উত্তরা পাসপোর্ট অফিস প্রতিনিধিদের সাথে যোগাযোগ করতে পারবেন। এবং তাদের কাছ থেকে সেবা নিতে পারবেন।

Uttara Passport Office passport delivery time

যে কোন সরকারি প্রতিষ্ঠান থেকে যেকোন একটি সেবা দেয়ার জন্য সমস্ত প্রতিষ্ঠানে প্রায় একই রকমের সময়সীমা নির্ধারণ করা হয়। এই ধারাবাহিকতায় আপনি যদি Uttara Passport Office passport delivery time সময়সীমা সম্পর্কে জেনে নিতে চান তাহলে সেটি কখন হওয়ার সম্ভাবনা রয়েছে?

মোটকথা হল, যে কোন পাসপোর্ট অফিস থেকে আপনি যে সময় পাসপোর্ট ডেলিভারি নিতে পারবেন ঠিক একই সময়ে উত্তরা পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট এর ডেলিভারি নেয়ার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

আর বর্তমান সময়ের জন্য পাসপোর্ট ডেলিভারি সময়সীমা হচ্ছে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত। যার মানে হলো, Uttara Passport Office passport delivery time সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত

Uttara Passport Office off day

বাংলাদেশের সমস্ত পাসপোর্ট অফিসের যে কার্যদিবস বন্ধের দিন রয়েছে, সেটি প্রায় একই। এবং আপনি যদি, Uttara Passport Office off day সম্পর্কে জেনে নিতে চান তাহলে সেটি হবে: প্রতি সপ্তাহের শুক্রবার এবং শনিবার

যেকোনো সপ্তাহের শুক্রবার এবং শনিবার উত্তরা পাসপোর্ট অফিস বন্ধ থাকে। যার কারণে কোন এক সপ্তাহের শুক্রবার এবং শনিবার সেখান থেকে সেবা নিতে পারবেন না।

4 thoughts on “Uttara Passport Office সংক্রান্ত তথ্য – উত্তরা পাসপোর্ট অফিস”

  1. উত্তরা পাসপোর্ট অফিসে গেলাম পাসপোর্ট ডেলিভারি নিতে ৩.৫০ টায় , কর্তব্যরত আনসার আমাকে অফিসে ধুকতে দিলনা বলল ২ টার আগে আসতে হবে। আমার জানামতে ৫ টা পর্যন্ত ডেলিভারি দেয়।

    এইরকম হয়রানির কি কোন প্রতিকার নাই? এর বিচার/ অভিযোগ আমরা কারকাছে চাইবো ?

  2. আমার পাসপোর্ট জমা দেই ১৫ তারিখ, তার পর থেকে বেকেন্ড এ, ২২ তারিখ এ একজন কল দিয়ে বলে পুলিশ ভেরিফিকেশন এর জন্য, ১৫ মিনিট এর মধ্যে ২০০০৳ দিতে, টাকা চাওয়াতে কেনো জানি সন্দেহ হয়,আমার প্রশ্ন হলো সে কি আসলে পুলিশ ছিলো?কিভাবে ভেরিফিকেশন পুলিশ এর নং পেতে পারি?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − eleven =

Scroll to Top